শোচনীয় অবস্থায় স্টেডিয়াম-তক্কারমাঠ সড়ক, হাজারও মানুষের ভোগান্তি

2

পুরো সড়কই ভাঙাচোরা। বিভিন্ন স্থানে গর্তও। বৃষ্টি হলে গর্তে পানি জমে থাকে। গরমের সময় ওড়ে ধুলা ।

এই শোচনীয় অবস্থা ফতুল্লার স্টেডিয়াম-তক্কারমাঠ সড়কের ১ কিলোমিটারের। সংস্কারের কাজ হাতে নিলেও ধীর গতিতে চালানোয় সড়কের এই দুরবস্থা হয়েছে। এতে এই সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে হাজার হাজার মানুষ ভোগান্তি পোহাচ্ছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) উপজেলা কার্যালয় জানা গেছে, স্টেডিয়াম-পাগলা পর্যন্ত সড়কটির দৈর্ঘ্য ৩ কিলোমিটার ও প্রস্থ ১২ ফুট। ২০১৮ সালের আগষ্ট মাসে সড়কটি সংস্কারের জন্য প্রায় ৯ কোটি টাকার টেন্ডার হয়েছে। গত কয়েক মাসে পাগলা থেকে তক্কার মাঠ পর্যন্ত সংস্কার করা হলেও এখন ১ কিলোমিটার রাস্তার কাজ সম্পূর্ণ হয়নি।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, ২০১৫ সালে সংস্কার করা সড়ক। কিন্তু মাস তিনেক না যেতেই বেহাল অবস্থায় পরিনত হয় রাস্তাটি। এরপর এক এক করে চলে গেছে ৪টি বছর। মাঝে কিছু দিন চলাচলের প্রায় অনুপযোগী হয়ে যায় সড়কটি। এরপর স্থানীয়দের উদ্যোগে সড়কটি সংস্কার করা হলে কোন মতে চলাচল করে মানুষ।

কুতুবপুর ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য হান্নানুর রফিক রঞ্জু সম্প্রতি বলেন, সড়কটি দিয়ে প্রায় লক্ষাধিক মানুষ যাতায়াত করে। ঢাকা ও নারায়ণগঞ্জ যাওয়ার জন্য এলাকার সবচেয়ে সহজ পথ এটি।

নাজমুল গামেন্টর্স এলাকার লিমন নামের এক তরুণ জানান, দীর্ঘ ৪ বছর বেহাল অবস্থায় থাকার পর মাস খানে সড়কটি সংস্কারের কাজ ধরেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। কিন্তু দু:খের বিষয় হলো সংস্কারের জন্য রাস্তা খুরে মাস খানেক ধরে কাজ বন্ধ করে রেখেছে।

এবিষয়ে স্থানীয় সরকার প্রকৌশলের নির্বাহী প্রকৌশলী মো. সেলিম সরকারের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

2

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *