বাংলাদেশিসহ ৭৩ অবৈধ অভিবাসী মালয়েশিয়ায় গ্রেফতার

2

মালয়েশিয়ায় প্রতিদিন গ্রেপ্তার করা হচ্ছে অবৈধ অভিবাসীদের। বিশেষ করে বাংলাদেশী বা অন্যান্য দেশের জনবহুল এলাকা গুলোতে অভিযান জোরদার করা হয়েছে। সর্বত্র চলছে ধরপাকড়। থামার কোনো লক্ষনই নেই। দেশটির অভিবাসন বিভাগের ঘোষণা অবৈধ বিদেশি কর্মীকে তারা আর থাকতে দিতে চায়না।

দেশটির সংশ্লিষ্টরা বলছেন দেশের সার্বভৌমত্ব বজায় রাখতে এবং আইন শৃঙ্খলা বজায় রাখতে তারা চলমান অভিযান অব্যাহত রেখেছেন। এর ধারাবাহিকতায় রাজধানী কোয়ালালামপুরের পার্শ্ববর্তী সেলাঙ্গরের সবচেয়ে বড় কাচাঁ বাজারে (৩ মার্চ) রোববার চালানো হয় বিশেষ অভিযান। আর এ অভিযানে গ্রেফতার হন ১৩ বাংলাদেশী সহ ৭৩ জন অবৈধ বিদেশি কর্মী। ৫০ জনের পুলিশের বিশাল বাহিনী নিয়ে পুরো বাজার এলাকাকে ঘিরে ফেলা হয়।

অনেকেই দৌড়ে পালাতে চাইলেও সে সুযোগ আর হয়নি। গ্রেফতার হতে হয় ১৩ জন বাংলাদেশি, মায়ানমারের ৫০ এবং ইন্দোনেশিয়ার ১০ জনকে।সারডাং পুলিশের সহকারী কমিশনার ইসমাইল বোরহান জানান, এ অভিযানে ১০৭ জনকে আটক করে যাচাই-বাছাই শেষে গ্রেপ্তার করা হয় ৭৩ জন কে। আটকৃতদের বয়স আনুমানিক ৩০ থেকে ৬০ বছর।

গ্রেফতারকৃতদের ইমিগ্রেশন রেগুলেশন ৬(১)সি ১৯৫৯,১৫(১) ৩৯(বি) ধারায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে ৩ মার্চ মালয়েশিয়ার বহুল প্রচারিত দৈনিক উতুসানের প্রথম পাতায় একটি অনুসন্ধানী সংবাদ প্রকাশিত হয় বিদেশি ব্যবসায়িদের নিয়ে। শিরোনামটি ছিল আর কতকাল বিদেশিদের হাতে থাকবে ব্যাবসা। কি ভাবে তারা এদেশে এসে ব্যাবসা করে? এর সূত্র ধরে বিদেশি সবজি ব্যবসায়িদের ব্যবসা প্রতিষ্ঠানেও চলে তল্লাশি ।

2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *