ছয় দেহরক্ষী সহ জিকে শামীম যেভাবে আটক

2

সোনারগাঁ বার্তা ২৪ ডটকম ● বিপুল টাকাসহ যুবলীগের দাপুটে কেন্দ্রীয় নেতা জি কে শামীমকে ছয় দেহরক্ষীসহ আটক করেছে র‌্যাব। রাজধানীর নিকেতন এলাকা থেকে তাকে আটক করা হয়।
সূত্র জানায়, শুক্রবার (২০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২ টা থেকে নিকেতনে শামীমের কার্যালয় জি কে বিল্ডার্স ঘিরে রাখে র‌্যাব। এর পর দুপুর ২টার দিকে তাকে আটক করা হয় বলে র‌্যাব সূত্র জানায়।
নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সনমান্দী ইউনিয়নের দক্ষিণপাড়া গ্রামের মৃত মো. আফসার উদ্দিন মাস্টারের ছেলে জি কে শামীম।
রাজধানীর সবুজবাগ, বাসাবো, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় প্রভাবশালী ঠিকাদার হিসেবে পরিচিত যুবলীগ নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম।
বিএনপি-জামায়াত শাসনামলেও গণপূর্তে এই শামীমই ছিলেন ঠিকাদারি নিয়ন্ত্রণকারী ব্যক্তি। সেই জিকে শামীম এখন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক।
বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালে শামীম ছিলেন ঢাকা মহানগর যুবদলের সহসম্পাদক এবং বিএনপির কেন্দ্রীয় প্রভাবশালী নেতা ও সাবেক গণপূর্ত মন্ত্রী মির্জা আব্বাসের খুবই ঘনিষ্ঠ।
এরআগে অ’বৈধ জুয়া ও ক্যাসিনো চালানোর অভিযোগে র‌্যাবের হাতে আটক হয়েছেন ঢাকা দক্ষিণ মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া। অ’স্ত্র ও মা’দকের পৃথক দুই মামলায় তাকে ৭ দিনের রিমান্ডেও পেয়েছে পুলিশ।
সম্প্রতি ছাত্রলীগ ও যুবলীগের কয়েকজন নেতার বিষয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারপরই ছাত্রলীগের পদ হারান শোভন-রাব্বানী। এরপর আটক হন খালেদ ও আজ আটক হলেন শামীম।

2