সোনারগাঁয়ে মাহাবুব হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

2

সোনারগাঁ বার্তা ২৪ ডটকম: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার লেদামদী গ্রামের মাহবুব হত্যার সঙ্গে জড়িত আসামীদের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করা হয়েছে। রোববার (০৬ অক্টোবর) বিকেলে উপজেলার হরিহরদী বাজারে লেদামদী, টেমদী, হরিহরদী গ্রামের শতাধিক নারী পুরুষ অংশ নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে স্থানীয় ইউপি সদস্য সাইফুল ইসলাম, নিহত মাহবুব হোসেনের বাবা শাহাজাদা, মা সুফিয়া বেগম, স্ত্রী শারমিন আক্তার, স্থানীয় ব্যবসায়ী আওলাদ হোসেন, স্বপন মিয়া, সেলিম মিয়া, লতিফ মিয়া সহ শতাধিক নারী পুরুষ অংশ নেন।

নিহতের স্ত্রী শারমিন আক্তার বলেন, উপজেলার সনমান্দী ইউনিয়ণের লেদামদী গ্রামের বাসিন্দা একাধিক হত্যা মামলা সহ ১০টি মামলার আসামি এছাহাক মিয়া, ফজলুল হক, একই গ্রামের ব্যবসায়ী মাহাবুব রহমানের কাছে চাঁদা দাবি করে। দাবিকৃত চাঁদা না পেয়ে, এছাহাক মিয়া, ফজলুল হক, হারুন মিয়া, জাকির হোসেন, লুৎফর মিয়া, আমীর হোসেন, মাছুম মিয়া, মোসলেম উদ্দিনের নেতৃত্বে ২০/২৫ জনের একদল সন্ত্রাসী বাহিনী দেশীয় অস্ত্র দিয়ে তার স্বামী মাহাবুবুর রহমানকে পিটিয়ে ও কুপিয়ে হাত ও পায়ের হাড় ভেঙ্গে-গুড়িয়ে দেয়। এর পর থেকে তিনি মারাত্বক অসুস্থ অবস্থায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর ৮ মাস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তিনি আরও বলেন, আমার স্বামীকে পরিকল্পিত ভাবে সন্ত্রাসী এছাহাক মিয়া ও ফজলুল হক এর নেতৃত্বে হামলা চালিয়ে হত্যা করা হয়। আসামী পক্ষের লোকজন জামিনে বেরিয়ে এসে আমাদের আবারো হত্যার হুমকি দিয়ে বাড়িঘর জ্বালিয়ে দিচ্ছে। এতে আমরা আমার স্বামীর হত্যা ন্যায় বিচার পাব কিনা এ নিয়ে সংশয় প্রকাশ করছি।

নিহতের বাবা শাহাজাদা মিয়া কান্না জড়িত কন্ঠে বলেন, বাবা আমার ছেলের ব্যাপারে বিচার পাব কিনা এ নিয়ে সন্দেহ হচ্ছে। আসামিরা এলাকায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে আর বলছে মামলা করে আমাদের কিছুই হবে না। আমার ছেলের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানান, মাহবুব হত্যার আসামীরা জামিনে বেরিয়ে এসে আবারো বাদি পক্ষের বাড়িঘর জ্বালিয়ে দেওয়ার ঘটনায় মামলা নেওয়া হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

2