সোনারগাঁয়ে আলা উদ্দিনের বিরুদ্ধে জোরপূর্বক জমি দখলের অভিযোগ

6

সোনারগাঁ বার্তা ২৪ ডটকম: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বড় নয়াগাঁও গ্রামের আলাউদ্দিন ও তার পরিবারের বিরুদ্ধে জোরপূর্বক জমি দখলের অভিযোগ উঠেছে। এ ঘটনায় শনিবার রাতে ভুক্তভোগী মুক্তি আক্তার বাদি হয়ে সোনারগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
সোনারগাঁ থানায় দায়ের করা লিখিত অভিযোগে মুক্তি আক্তার উল্লেখ করেন, তিনি উপজেলার পিরোজপুর ইউনিয়নের বড়নয়াগাঁও গ্রামের বাসিন্দা। তার স্বামী ইদ্রিস আলী সৌদি প্রবাসী। তাদের একই গ্রামের প্রতিবেশী আলা উদ্দিন ও তার পরিবারের সঙ্গে দীর্ঘ দিন ধরে সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছিলো। পূর্ব শত্রুতার জের ধরে শনিবার (১০ অক্টোবর) বিকেলে আলা উদ্দিনের নেতৃত্বে তার দুই ছেলে তার জমিতে স্থাপনকৃত পিলার ও কাটাতারের বেড়া ভাংচুর করে। এ সময় মুক্তি আক্তার বাধা দেওয়ায় তাকে মারধরের চেষ্টা করে। পরে তাকে প্রাননাশের হুমকি দিয়ে চলে যায়।
মুক্তি আক্তার বলেন, আমার স্বামী একজন সৌদি প্রবাসী। গত পাচঁ বছর আগে আমার স্বামী এখানে জমি ক্রয় করেন। দীর্ঘ দিন ধরেই আলা উদ্দিন ও তার লোকজন জমি দখলের পায়তারা চালিয়ে আসছে। শনিবার বিকেলে আলা উদ্দিন ও তার ছেলেরা আমার স্থাপনকৃত পিলার ও কাটাতারের বেড়া উঠিয়ে ফেলে আমি বাধা দেওয়ায় আমাকে প্রাননাশের হুমকি দিয়ে চলে যায়।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত আলা উদ্দিন জানান, আমি তার জমিতে বালু ভরাট করি। আমার বালু ভরাটের টাকা না দেওয়ায় তার সঙ্গে কথাকাটাকাটি হয়েছে। আমি ও আমার পরিবারের লোকজন জমি দখলের সঙ্গে জড়িত নই।

সোনারগাঁ থানার ওসি রফিকুল ইসলাম বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ নেওয়া হয়েছে। বিষয়টির তদন্ত চলছে।

6