মহানবী(সা.) কে ব্যঙ্গ করার প্রতিবাদে ওলামা ঐক্য পরিষদের বিক্ষোভ

7

সোনারগাঁ বার্তা ২৪ ডটকম: মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে ব্যঙ্গ করার প্রতিবাদে সোনারগাঁ উপজেলা ওলামা ঐক্য পরিষদের উদ্যোগে প্রতিবাদ সভা বিক্ষোভ মিছিল ও নবীজির সম্মানে ঢাকা চট্টগ্রাম মহাসড়ক বন্ধ করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

প্রতিবাদ সভা উপলক্ষে বৃহস্পতিবার সকাল থেকে মোগরাপাড়া চৌরাস্তার হাবিবপুর ঈদগাহ মাঠে জমায়েত হয়ে থাকে কয়েক হাজার আলেম ওলামাগণ, বিভিন্ন মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীসহ সাধারণ মুসলিগণ। সেখানে সকলের অংশ গ্রহনে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় মহানবীকে ব্যঙ্গ করা থেকে ফ্রান্সকে বিরত থেকে মুসলমানদের প্রতি সম্মান প্রদর্শন, ফ্রান্সের জিনিস বর্জন ও বাংলাদেশ থেকে ফ্রান্স দুতাবাদ বন্ধসহ অন্যান্য দাবি দেওয়া হয়।
ইমাম ওলামা ঐক্য পরিষদের সম্মানিত সভাপতি মহিউদ্দিন খানের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সোনারগাঁ ইমাম ওলামা ঐক্য পরিষদের সম্মানিত মহাসচিব মুফতি সইিদুর রহমান এর উপস্থাপনায় বক্তব্য রাখেন, জামিয়া আশরাফুল উলুম উলুকান্দী মাদ্রাসার মুফতি আজিজুল হক , খেলাফত মজলিশ সোনারগাঁ শাখার সভাপতি মাওলানা ইকবাল হোসেন, সোনারগাঁ কওমী মাদ্রাাসার আঞ্চলিক শিক্ষা বোর্ডর সভাপতি আব্দুদ দাইয়ান, সহ-সভাপতি মাওলানা কামাল হুসাইন, যুগ্ন -সম্পাদক মাওলানা সাখাওয়াতুল্লাহ মহিক, সাংগঠনিক সম্পাদক মাওলানা শাহজাহান শিবলী।
এসময় আরো বক্তব্য রাখেন, ভাটি বন্দর মাদ্রাসার মুহতামিম মাওলানা মোহাম্মাদুল্লাহ, হাবিবপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা হান্নান, মাওলানা সিদ্দিকুর রহমান, মুফতি রুহুল আমিন কাসেমি, গোয়ালদী বড় মাদ্রাসার মুহতামিম মাওলানা আশরাফ আলী, বৈদ্যেরবাজার মাদ্রাসার মুহতামিম হাফেজ মোয়াজ্জেম হোসাইন, ঝাউচর মাদ্রাসার মুহতামিম মাওলানা মাহবুব প্রমূখ।

প্রতিবাদ সভা শেষে ওলামাগণ একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পিরোজপুর ইউনিয়ন পরিষদের সামনে দিয়ে প্রদক্ষিন করে হাফেজিয়া মাদ্রাসা ঘুরে মোগরাপাড়া চৌরাস্তা জামে মসজিদের সামনে এসে শেষ হয়। পরে ইমাম ওলামা ঐক্য পরিষদের সম্মানিত মহাসচিব মুফতি সাইদুর রহমান নবীজির সম্মানে একটি মোনাজাত করেন।

7