সোনারগাঁয়ে অবৈধভাবে গ্যাস ব্যবহার করায় চুনের কারখানা গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত

7

সোনারগাঁ বার্তা ২৪ ডটকমঃ সোনারগাঁ পৌরসভার নোয়াইল এলাকায় একটি চুন তৈরির কারখানায় অবৈধভাবে গ্যাস সংযোগ নিয়ে কারখানা চালানোর অভিযোগে বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারখানা গুড়িয়ে দিয়েছে তিতাস কর্তৃপক্ষ। 

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম। এসময় তিতাস কর্তৃপক্ষসহ জেলা ও থানা পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তিতাস কর্তৃপক্ষ জানান, সোনারগাঁ পৌরসভার মুজিবুর রহমান নোয়াইন এলাকায় একটি চুনা ফ্যাক্টরী তৈরী করে অবৈধ গ্যাস সংযোগ নিয়ে পরিবেশের ছাড়পত্র ছাড়াই ব্যবসা পরিচালনা করে আসছে। যেখানে অবৈধ গ্যাস সরকারের মাসে ৩০/৩৫ লাখ টাকার গ্যাস পুড়ছেন। এর আগেও গত রোজায় ফ্যাক্টরীটিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ফ্যাক্টরীটি গুড়িয়ে দেয়। কিন্তু ক্ষমতাশীন ব্যক্তি মুজিবুর রহমান পৌরসভার কিছু রাজনৈতিক নেতাদের মাসিক মাসোহারা দিয়ে রাতের আধারে চুনা ফ্যাক্টরীটি চালিয়ে ব্যবসা পরিচালনা করে আসছেন। আবাসিক এলাকার ভেতর গড়ে তোলা এ চুনা ফ্যাক্টরীটির তাপ ও ড্যস্টের কারণে আশপাশের বাড়ীঘরে মানুষ বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে।পরে ভ্রাম্যমাণ আদালতের সহযোগিতায় কারখানাটি গুড়িয়ে দেওয়া হয়েছে।
অভিযানের সময় উপস্থিত ছিলেন প্রকৌশলী আবু রায়হান, প্রকৌশলী রিফাত আবদুল্লাহ, প্রকৌশলী তানভীর আহমেদ প্রমূখ ।

7