সোনারগাঁয়ে সন্ত্রাসী হামলা, বাড়িঘর ভাংচুর, লুটপাট

7

সোনারগাঁ বার্তা ২৪ ডটকমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের নয়াগাঁও গ্রামে ফের উতপ্ত হয়ে উঠেছে। শুক্রবার বিকেলে হাজী আলাউদ্দিনের নেতৃত্বে তার লোকজন সাদেকুর রহমান নামের এক মুদি দোকানদারকে কে কুপিয়ে জখম করে। এ খবর ছড়িয়ে পড়লে সাদেকুর রহমানের লোকজন তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। পরে তারা জড়ো হয়ে আলাউদ্দিনের লোকজনকে ধাওয়া করলে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থলে পৌচ্ছলে গ্রামবাসী চরে অবস্থান নিলে আলাউদ্দিনের লোকজন ফের সাদেকুর রহমানের লোকজনের বাড়িতে হামলা করে বাড়ীঘর ভাংচুর চালিয়ে লুটপাট করে।

এলাকাবাসী জানান, পিরোজপুর ইউনিয়নের বরকত ও আলাউদ্দিনের সাথে এলাকায় অধিপত্য বিস্তার নিয়ে ও পূর্ব শত্রুতা চলে আসছিল। এনিয়ে কয়েকবার তাদের লোকজনের সাথে সংর্ঘষ হয়েছে। এদিকে গত কয়েকদিন আগে দীন ইসলাম হত্যা মামলার আসামীরা জামিন নিতে গেলে আদালত তাদের জামিন আবেদন না মঞ্জুর করে আদালতে প্রেরন করে। এ সুযোগে শুক্রবার বিকেলে আলাউদ্দিন ও তার লোকজন চাপাতি, চাইনিজ কুড়াল ও দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে বরকতের ভাই সাদেকুর রহমানের মুদি দোকানে গিয়ে তাকে কুপিয়ে মারাত্মক আহত করে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে আহত সাদেকুর রহমানকে মুমুর্ষ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করে। পরে তারা একত্রিত হয়ে আলাউদ্দিনের লোকজনকে ধাওয়া করলে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থলে পৌচ্ছলে গ্রামবাসী চরে অবস্থান নিলে আলাউদ্দিনের লোকজন ফের সাদেকুর রহমানের লোকজনের বাড়িতে হামলা করে বাড়ীঘর ভাংচুর চালিয়ে লুটপাট করে।

এ ব্যাপারে সোনারগাঁ থানা পুলিশ জানান, সংঘর্ষের খবর পেয়ে তারা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে এলাকাবাসীকে ধাওয়া করে। বর্তমানে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

7