নৌকার প্রার্থী সহ দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

6

সোনারগাঁ বার্তা ২৪ ডটকম: আচরন বিধি লঙ্গনের অভিযোগে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রাথী আব্দুল বাতেন ও স্বতন্ত্র প্রার্থী সামসুল ইসলাম শামসুকে শোকজ করেন রির্টানিং কর্মকর্তা। মঙ্গলবার বিকেলে রির্টানিং কর্মকর্তা ও উপজেলা জৈষ্ঠ্য মৎস্য কর্মকর্তা জেসমীন আক্তার তাদের শোকজ প্রদান করেন। আগামী তিন দিনের মধ্যে ব্যাখ্যা দেওয়ার জন্য চিঠিতে বলা হয়।
চিঠিতে উল্লেখ করা হয়েছে। নোয়াগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুল বাতেন তার নির্বাচনী এলাকায় দুটি গেইট/তোরন নির্মান করে প্রচারনা চালাচ্ছেন। যা ইউনিয়ন পরিষদ নির্বাচনের আচরন বিধি ২০১৬ এর ১৬ ধারায় সুস্পষ্ট লঙ্গন।
অপরদিকে একই ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী শামসুল ইসলাম শামসু নির্বাচনের আচরন বিধি লঙ্গন করে তার নির্বাচনী এলাকায় নির্বাচনের ক্যাম্পে টেলিভিশন ব্যবহার করেছেন। যা নির্বাচনের আচরন বিধিমালা ২০১৬ এর ১২ (৩) ধারায় সুস্পষ্ট লঙ্গন।
রির্টানিং কর্মকর্তা জেসমীন আক্তার জানান, নির্বাচনী আচরন বিধি লংগন করেছেন এ অভিযোগ পেয়ে তাদের বিরুদ্ধে চিঠি দিয়ে ব্যাখ্যা চাওয়া হয়েছে। ব্যাখ্যার জবাব পেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

6