সোনারগাঁয়ে মেঘনা নদীতে ড্রেজারে হামলা, গুলিবিদ্ধ সহ আহত-৩

6

সোনারগাঁ বার্তা ২৪ ডটকম: দাবিকৃত চাদাঁ না পেয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মেঘনা নদীর আনন্দবাজার এলাকায় মঙ্গলবার রাতে একটি ড্রেজারে হামলা চালিয়েছে প্রতিপক্ষের লোকজন। হামলায় গুলিবিদ্ধ সহ ৩ জন আহত হয়েছে। এ ঘটনায় বুধবার (৩১ জুলাই) সোনারগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের পানামগাবতলী গ্রামের ইসমাইল মেম্বারের ছেলে রকি হোসেন মেঘনা নদীতে ড্রেজারের সাহায্যে বালু উত্তোলন করে ব্যবসা করে আসছিলেন। তার কাছ থেকে দীর্ঘ দিন ধরে চাদাঁদাবী করে আসছিলেন মোবারকপুর গ্রামের হাসরুলের ছেলে মহসিন। পরে মঙ্গলবার রাতে আবারো তার ড্রেজারে গিয়ে ৫ লাখ টাকা চাদাঁ দাবী করে। চাদাঁ দিতে অস্বীকার করায় তার মোহসিনের নেতৃত্বে তার ভাই তাজুল ইসলাম, মনির হোসেন, রিপন মিয়া ও আলিফ মিয়া সহ ১০/১২ জনের একদল সন্ত্রাসী রকির উপর হামলা চালিয়ে পিস্তল দিয়ে গুলি ছুড়ে। এতে রকির হাতে গুলিবিদ্ধ হয় এবং তার সঙ্গে থাকা অনিক মিয়া ও সজিব মিয়া আহত হয়। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আহত রকি হোসেন বাদি হয়ে সোনারগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

আহত রকি হোসেন জানান, চাদাঁর টাকা না পেয়েই সন্ত্রাসীরা আমাকে ও আমার ড্রেজারের স্টাফদের মারধর করেছে এবং আমার হাতে গুলিবিদ্ধ হয়েছে। অপর দিকে মোহসিন মিয়া জানান, হামলায় তার পক্ষের লোকজনও আহত হয়েছে।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানান, এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ নেওয়া হয়েছে। বিষয়টির তদন্ত চলছে।

 

 

6