সোনারগাঁয়ে প্রতিপক্ষকে ফাসাঁতে নিজের ঘরে আগুন দেওয়ার অভিযোগ

6

সোনারগাঁ বার্তা ২৪ ডটকম: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ছনকান্দা এলাকায় শনিবার (৩১ আগস্ট) গভীর রাতে মামলায় আসামীদের ফাসাঁতে নিজেদের বসত ঘর আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় এলাকাবাসী জানান, উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের ছনকান্দা গ্রামের মহিউদ্দিনের পরিবারের সঙ্গে প্রতিবেশী নেহাল উদ্দিনের পরিবারের দীর্ঘ দিন ধরে বাড়ির সীমানা নিয়ে বিরোধ চলে আসছিলো। এ নিয়ে স্থানীয়ভাবে কয়েকবার বিচার শালীস করেও কোনো ফল হয়নি। পরে দুপক্ষের একটি সংঘর্ষের ঘটনায় গত ১১ জুন নেহাল উদ্দিন বাদি হয়ে মহি উদ্দিনের পরিবারের ৯জনকে আসামী করে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় মহিউদ্দিনের পরিবারের ৮ জন আদালত থেকে জামিনে আছে।

এদিকে মামলায় জামিনপ্রাপ্ত আসামীরা যাতে পূনরায় জামিন না পায় সে জন্য নেহাল উদ্দিন পূর্ব পরিকল্পিতভাবে মহি উদ্দিনের পরিবারকে ফাসাঁনোর জন্য নিজের বসত ঘরে আগুন দেন। এতে তাদের নিজেদের গৃহ পালিত পশুর শরীরও ঝলসে যায়। 

মহি উদ্দিন জানান, আমাদের ফাসাঁতে এবং মামলায় যাতে জামিন না পাওয়া যায় সে জন্য নেহাল উদ্দিন নিজেই বসত ঘর আগুন দিয়ে পুড়িয়ে ফেলে।

অপর দিকে নেহাল উদ্দিনের স্ত্রী মোসলেমা আক্তার জানান, আমরা ঘুমিয়ে ছিলাম। কে বা কারা রাত দুইটার সময় আমাদের ঘরের বারান্দায় আগুন লাগিয়ে দেয়। আগুন দেখে আমরা নিজেরাই পানি দিয়ে আগুন নিয়ন্ত্রনে আনি।

6