সোনারগাঁয়ে জাপা সভাপতি, ইউপি চেয়ারম্যান গ্রেফতার

6

সোনারগাঁ বার্তা ২৪ ডটকমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রিসোর্টে হেফাজত ইসলামের যুগ্ন মহাসচিব মামুনুল হক নারী সহ অবরুদ্ধের পর হেফাজতের সহিংসতা ভাংচুর ও অগ্নিসংযোগের মামলায় উপজেলা জাপা সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুর রউফকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার দুপুরে ওই ইউনিয়ন পরিষদের কার্যালয় থেকে তাকে গ্রেফতার করা হয়।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান, সোনারগাঁয়ে হেফাজতের হামলা ভাংচুর ও সহিংসতার ঘটনায় পুলিশের একটি দায়ের করা মামলায় এবং আওয়ামী লীগের কার্যালয় ভাংচুরের ঘটনায় উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক নাসির উদ্দীন বাদী হয়ে দায়ের করা মামলায় উপজেলা বিএনপির সাবেক সহ সভাপতি ও বর্তমান উপজেলা জাতীয় পার্টির সভাপতি এবং শম্ভুপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফকে ওই ইউনিয়ন পরিষদের কার্যালয়ের ভেতর থেকে সোমবার দুপুর ১টায় গ্রেফতার করা হয়েছে। তাকে দুটি মামলায় গ্রেফতার দেখিয়ে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (খ) অঞ্চল শেখ বিল্লাল হোসেন।

প্রসঙ্গত, গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে হেফাজতের যুগ্ন মহাসচিব মামুনুল হক এক নারী সহ অবরুদ্ধ হয়। এ ঘটনায় তার সমর্থকরা রয়েল রিসোর্টে, আওয়ামীলীগ অফিস ও আওয়ামী লীগের নেতাকর্মীদের ঘরবাড়ি ভাঙচুর ও মহাসড়কে অগ্নিসংযোগ করে নাশকতা চলায়। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে ২টি ও ক্ষতিগ্রস্তরা বাদি হয়ে ৫টি মামলা দায়ের করেন। এ মামলা ৪৪৬ জনের নাম উল্লেখ করে ১৮০০ জনকে আসামী করা হয়। এ পর্যন্ত ৭ মামলায় পুলিশ ৬৫ জনকে গ্রেফতার করেছে।

6