সোনারগাঁ ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত

6

সোনারগাঁ বার্তা ২৪ ডটকমঃ সংগঠনের শৃঙ্খলা ভংঙ্গের অভিযোগে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সব ধরনের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করেছে এবং অর্থের বিনিময়ে কমিটি দেওয়ায় একটি ইউনিয়নের কমিটি বিলুপ্ত ঘোষনা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।  

আজ বৃহস্পতিবার বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারন সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত গনমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের বর্তমান কমিটির সভাপতি ও সাধারন সম্পাদকের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের ভিত্তিতে এ কমিটির সকল ধরনের সাংগঠনিক কার্যক্রম স্থগিত ঘোষনা করা হলো। একই সঙ্গে সংগঠনের শৃঙ্খলা ভংঙ্গের অভিযোগে সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের কমিটি বিলুপ্ত ঘোষনা করা হলো।  

নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক সোহান মোল্লা জানান, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম বন্ধ ও সাদিপুর ইউনিয়ন কমিটির বিলুপ্ত করেছে কেন্দ্রীয় নেতারা সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। উপজেলা কমিটি অর্থের বিনিময়ে অযোগ্যদের উপজেলা ও ইউনিয়ন কমিটিতে স্থান দিয়েছিল। তাছাড়া বর্তমান কমিটি সাংগঠনিকভাবে দীর্ঘ দিন ধরে নিষ্ক্রিয় ছিল।

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রাসেল মাহামুদ জানান, ২০১৫ সালের আগস্ট মাসে এক বছরের মেয়াদে উপজেলা ছাত্রলীগের কমিটি হয়েছিল। এ কমিটির সভাপতি সাধারণ সম্পাদক দুজনই বিবাহিত। তাদের বিরুদ্ধে অর্থের বিনিময়ে ছাত্রদল, স্বাধীনতা বিপক্ষের শক্তি ও স্থানীয় জাতীয় পার্টির নেতাদের সঙ্গে সখ্যতা রাখার অভিযোগ রয়েছে। কেন্দ্র ঘোষিত কোনো কার্যক্রমে তারা অংশগ্রহন করেনি।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদ জানান, আমরা কোনো অর্থের বিনিময়ে নেতা নির্বাচিত করিনি। কেন্দ্র ঘোষিত সকল কার্যক্রমে অংশগ্রহন করেছি। কেন্দ্র থেকে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে আমরা ওই সিদ্ধান্ত মেনে নিয়েছি।

6