সরকারি নির্দেশ অমান্য করে স্কুলে পাঠদান

6

নেওয়াজ শরীফঃ করোনা মহামারির কারণে গত ১৭ই মার্চ থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে সরকারের নির্দেশনাকে অমান্য করে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় বেশ কিছু কিন্ডারগার্টেন ও মাদরাসায় সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে  নিয়মিত পাঠদান চলছে। শিক্ষার্থীদের কারোই মুখে মাস্ক নেই একই বেঞ্চে ৩-৫ জন করে শিক্ষার্থীরা গাদাগাদি করে বসে ক্লাস করছে।

মঙ্গলবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা গেছে,  উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের চরকামালদী এলাকায় অবস্থিত এম এ মান্নান কিন্ডারগার্টেন অ্যান্ড হাইস্কুলে নিয়মিত পাঠদান করা হচ্ছে। প্রতিষ্ঠান প্রধানরা ইচ্ছামতো তাদের স্কুল ও মাদ্রাসা পরিচালনা করছেন। সেখানে গিয়ে দেখা গেল এক বেঞ্চে পাশাপাশি তিনজন করে শিক্ষার্থীকে পাশাপাশি গাদাগাদি করে বসিয়ে রাখা হয়েছে। সামাজিক দুরত্ব বজায় রাখারও প্রয়োজন মনে করছেননা তারা। শিক্ষার্থীদের জিজ্ঞাসা করলে তারা জানায় তাদের বাবা মাকে জোর করে স্কুলে আসতে বাধ্য করেছে স্কুল কর্তৃপক্ষ।

এ ব্যাপারে এম এ মান্নান কিন্ডারগার্টেন অ্যান্ড হাইস্কুলের পরিচালক ও প্রধান শিক্ষক হারুন অর রশিদ জানান, আমরা স্কুল খোলা রেখে শিক্ষার্থীদের কাছ থেকে নিয়মিত অ্যাসাইনমেন্ট জমা নিচ্ছি ও বিতরন করছি। আমরা কাউকে স্কুলে আসতে বাধ্য করছিনা।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম প্রধান জানান, যদি কেউ সরকারি নিষেধাজ্ঞার পরেও প্রতিষ্ঠান চালায়, তাদের বিরুদ্ধে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

6