সোনারগাঁ ব্যাক্তি মালিকানাধীন জমিতে জোরপূর্বক পশুর হাট বসানোর অভিযোগ

6

সোনারগাঁ বার্তা ২৪ ডটকমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার তালতলা ব্রাহ্মণবাওগা এলাকায় এক ব্যাক্তির নিজস্ব জমিতে জোরপূর্বক পশুর হাট বসানোর অভিযোগ উঠেছে। এ বিষয়ে ওই ব্যক্তি বুধবার দুপুরে তার জমিতে হাট না বসানোর জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর দায়ের করা লিখিত অভিযোগে ভুক্তভোগী তুহিনুর রহমান উল্লেখ করেন, তিনি রাজধানীর দক্ষিণ যাত্রাবাড়ী এলাকার বাসিন্দা। সোনারগাঁ উপজেলার তালতলা বাজারের পাশে ব্রাহ্মনবাওগাঁ মৌজায় তার একটি জমি রয়েছে সেখানে একটি মসজিদ ও মার্কেট নির্মাণ কাজের মালামাল সংরক্ষণ করা হয়েছে। এই জমিতে পশুর হট বসানো হলে নির্মাণ কাজের ব্যাঘাত ঘটবে।

তুহিনুর রহমান বলেন, আমার জমিতে পশুর না বসানোর জন্য বাধা দিয়ে আসলেও স্থানীয় আজিজুল ইসলাম,  মনির হোসেন, জামান মিয়া, দুলাল মিয়া, রফিকুল ইসলাম সহ ১০/১২ জনের একটি দল জোরপূর্বক পশুর হাট বসানোর জন্য পায়তারা চালাচ্ছে।

স্থানীয় এলাকাবাসীরা জানান, তালতলা বাজারের পাশে ব্রাহ্মনবাওগাঁ এলাকায় পশুর হাটের ইজারা নিয়ে দু’পক্ষই মুখোমুখি অবস্থানে এ স্থানে হাট বসানো হলে রক্তক্ষয়ী সংঘর্ষ হওয়ার আশঙ্কা রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলাম জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ নেওয়া হয়েছে।

 

6