কাচঁপুরে সিনহা গার্মেন্টেসে বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ, যানজট।

6

সোনারগাঁ বার্তা ২৪ ডটকম: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাচঁপুরে ওপেক্স ও সিনহা গার্মেন্টেসে বকেয়া বেতনের দাবিতে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে কয়েক হাজার শ্রমিক। এতে দুই মহাসড়কে প্রায় ২০ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। বুধবার সন্ধ্যায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শ্রমিকরা।

বুধবার বেতন দেওয়ার কথা থাকলেও তাদের বকেয়া বেতন না দেওয়ায় শ্রমিকরা একত্রিত হয়ে মহাড়ক অবরোধ করে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছে তারা। খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ, শিল্প পুলিশ, কাচঁপুর হাইওয়ে থানা পুলিশ শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে নিয়ে যানচলাচলের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

ওপেক্স অ্যান্ড সিনহা গ্রুপের শ্রমিকরা জানান, তাদের তিন মাসের বেতন বকেয়া রয়েছে। বেতন দেওয়ার কথা বললেই তারা তালবাহানা শুরু করেন। এছাড়া শ্রমিকদের অবসর সার্ভিসের টাকা, মাতৃত্বকালীন ছুটি, বাৎসরিক ছুটির টাকা, মৃত্যুজনিত এককালীন বীমার টাকা পরিশোধ করা হচ্ছে না। এসব বিষয় নিয়ে শ্রমিকরা মালিক পক্ষের লোকজনের সাথে কথা বলতে গেলে তারা ভয়ভীতি দেখাচ্ছেন। আমাদের দাবি পুরন না হলে মহাসড়ক ছাড়বনা।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান, শ্রমিকদের দাবি নিয়ে মালিকপক্ষের সঙ্গে কথা হয়েছে। তাদের দাবি পুরনের আশ্বাস দিয়ে মহাসড়ক থেকে সরিয়ে পন্যবাহী যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।

6