পলাতক আসামী আবুল কালামের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা

6

সোনারগাঁ বার্তা ২৪ ডটকম : নারী ও শিশু নির্যাতন দমন আইন ও অস্ত্র মামলায় পলাতক আসামী কুমিল্লা জেলার মেঘনা থানার আমিরাবাদ গ্রামের শহীদুল্লাহর ছেলে ও মানিকারচর ইউনিয়ন যুবলীগের সভাপতি প্রার্থী আবুল কালাম আজাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। আদালতের সমন জারির পরও উপস্থিত না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন মহামান্য আদালত। আসামী বর্তমানে আত্মগোপনে আছে।

জানা যায়, ১৫ ডিসেম্বর ২০১৯ সালে মেঘনা থানায় একটি অস্ত্র মামলা (মামলা নং ৪৪ (১২)২০১৯ইং) জিআর-২৬৭/১৯ইং দায়ের করেন। উক্ত মামলার তদন্তকারী কর্মকর্তা গত ১৯ জানুয়ারি ২০২১ সালে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। এ মামলায় আসামী অনুপস্থিত থাকায় আদালত আবুল কালাম আজাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

অন্যদিকে ২০১৯ সালের ১৯ অক্টোবর নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা ( মামলা নং-২১(১০)২০২১) দায়ের করেন। উক্ত মামলায় মামলার তদন্তকারী কর্মকর্তা ২২ ডিসেম্বর ২০২০ সালে মহামান্য আদালতের নিকট অভিযোগপত্র দাখিল করেছেন। এ মামলায়ও আসামী অনুপস্থিত থাকায় আদালত আবুল কালাম আজাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

আবুল কালাম আজাদ পলাতক থাকায় তাকে গ্রেপ্তার করতে পুলিশ, র‌্যাব সহ আইন শৃঙ্খলা বাহিনীর লোকজন হন্যে হয়ে খুজছে।

6