বিদ্যুৎ লাইনে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্টে লাইনম্যানের মৃত্যু

6

সোনারগাঁ বার্তা ২৪ ডটকম: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ১১ হাজার ভোল্টের বিদ্যুৎ লাইনে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে সোহেল রানা (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার উপজেলার মোগরাপাড়া চৌরাস্তার আফিয়া সিএনজি স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।

মৃত্যু হওয়া যুবক সোহেল রানা কুমিল্লার মুরাদনগর উপজেলার কদমতলী গ্রামের নজরুল ইসলামের ছেলে। তিনি নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ সোনারগাঁ আঞ্চলিক কার্যালয়ে লাইন ক্রু লেভেল-১ হিসেবে কাজ করতেন।

ওই পল্লী বিদ্যুৎ সমিতি সূত্রে জানা যায়, উপজেলার মোগরাপাড়া চৌরাস্তার আফিয়া সিএনজি স্টেশনের পাশের একটি খুটিতে বিদ্যুৎ লাইনের মেরামতের কাজ করছিলেন সোহেল রানা সহ দুজন লাইনম্যান। খুঁটির ওপরে লাইনম্যান সোহেল রানা একটি লাইন বন্ধ করে ওই লাইনের কাজ করছিলেন। তাঁর নিচেই ছিলেন প্রভাতকুমার। হঠাৎ করে অন্য একটি লাইনের বিদ্যুৎস্পৃষ্টে হয়ে ট্রান্সফর্মার উপড়ে যান এবং তার সঙ্গে থাকা প্রভাত কুমার আহত হন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স নিয়ে গেলে কর্তৃব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন।

নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ সোনারগাঁ আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক গোলাম মোহাম্মদ জানান, বিদ্যুৎ লাইন মেরামত কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্টে হয়ে তাঁর মৃত্যু হয়েছে।

6