চাদাঁর দাবিতে হামলা, সীমানা প্রাচীর ভাংচুর, আহত-৪

6

সোনারগাঁ বার্তা ২৪ ডটকম: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর এলাকায় বুধবার সন্ধ্যায় একটি শিল্প প্রতিষ্ঠানের জমিতে চাদাঁ চেয়ে না পেয়ে সীমানা প্রাচীর ভাংচুর করে শ্রমিকদের উপর হামলা চালিয়ে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে স্থানীয় সন্ত্রাসীদের বিরুদ্ধে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

পুুলিশ ও প্রত্যক্ষদর্শী এলাকাবাসীরা জানান, উপজেলার পিরোজপুর ইউনিয়নের পিরোজপুর এলাকায় একটি বেসরকারী প্রতিষ্ঠান এশিয়ান স্পেশালাইজড টেক্সটাইল লিমিটেড জমি ক্রয় করে সীমানা প্রাচীর নির্মান শুরু করেন। স্থানীয় পিরোজপুর গ্রামের তাজুল ইসলাম মোল্লা ও তার লোকজন চাদাঁ দাবী করেন। চাঁদা না পেয়ে  বুধবার সন্ধ্যায় তাজুল ইসলাম মোল্লার নেতৃত্বে সোহেব মোল্লা, শাহীন, সুজন, রাসেল, আনোয়ার, সানি, রত্না সহ ৩০/৪০ জনের একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে সীমানা প্রাচীর ভাংচুর করে। এ সময় বাধা দেওয়ায় কোম্পানীর কর্মকর্তা মিজানুর, অফিস সহকারী আসিফ হাছান, গাড়ী চালক সোহরাব ও নির্মান শ্রমিক সবুজ মিয়াকে পিটিয়ে আহত করে নগদ ৬ লাখ টাকা ছিনিয়ে নেয়। আহতদের উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় এশিয়ান স্পেশালাইজড টেক্সটাইল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মিনার রশীদ বাদি হয়ে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেন।

মামলার বাদি মিনার রশীদ বলেন, কোম্পানীর জমি ক্রয় করার পর থেকেই এ চক্রটি চাদাঁ দাবি করে আসছে। চাদাঁ না পেয়ে সীমানা প্রাচীর ভাংচুর করে হামলা চালিয়ে কোম্পানীর কর্মকর্তা ও শ্রমিকদের পিটিয়ে আহত করে টাকা ছিনিয়ে নেয়।
অপর দিকে তাজুল ইসলাম মোল্লা জানান, হামলার ঘটনা ঘটেছে সত্য। তবে কোনো লুটপাট করা হয়নি।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান, এ বিষয়ে থানায় মামলা নেওয়া হয়েছে। আসামীদের গ্রেফতার করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

6