আওয়ামী পরিবারের সন্তানকে বিএনপির পরিবারের সদস্য বানানোর অপচেষ্টা। নিন্দা।

6

সোনারগাঁ বার্তা ২৪ ডেস্কঃ জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে গড়া একজন তৃণমূল পর্যায়ে দীর্ঘ বছর ছাত্রলীগে নেতৃত্ব দিয়ে রাজপথ থেকে উঠে আশা সোনারগাঁও উপজেলার কাচঁপুর ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাসুম আহম্মেদ ও তার পরিবারকে জোরপূর্বক বিএনপির সমর্থক সাজিয়ে অপপ্রচারের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় সোনারগাঁও উপজেলা তথা নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগ,যুবলীগ,স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগ সহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছেন।
সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডঃ সামসুল ইসলাম ভূইয়া এ ঘটনায় তার নিজস্ব প্যাডে লিখিতভাবে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে স্বাক্ষর করেন। প্রতিবাদ জানিয়ে তিনি লিখেন,

“আমি এই মর্মে প্রত্যয়ণ করছি যে, মোঃ মাসুম আহমেদ পিতা মৃত আফতাব উদ্দিন আহমেদ সাং কাচপুর দক্ষিণপাড়া,থানাঃ সোনারগাঁ জেলাঃ নারায়ণগঞ্জ।সে দীর্ঘদিন যাবত রাজপথে থেকে জেলা এবং উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দের নেতৃত্বে বাংলাদেশ ছাত্রলীগের একজন নিবেদিত কর্মী হিসেবে কাজ করে যাওয়ায় পরবর্তীতে তিনি কাচঁপুর ইউনিয়ন আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করে আসছে।
তার বাবা আওয়ামীলীগের একজন নিবেদিত প্রান এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন সৈনিক ছিলেন।তারা আওয়ামীলীগ পরিবারের রাজনীতির সাথে জড়িত।
তার পরিবারের কেউ বিএনপি জামাত এর রাজনীতির সাথে সম্পৃক্ত ছিল না।তাকে নিয়ে একটি কুচক্রী মহল অপপ্রচার করছে।আমি এই অপপ্রচারের নিন্দা জানাই এবং তার উত্তরোত্তর সাফল্য ও উন্নতি কামনা করি।
মাসুম আহম্মেদকে নিয়ে অপপ্রচারের প্রতিবাদ জানিয়ে সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাসেল মাহমুদ জানান,মাসুম আহম্মেদ বঙ্গবন্ধুর একজন রাজপথের সৈনিক।সে আমাদের আগেই ছাত্রলীগের রাজনীতি করে পরবর্তীতে স্বেচ্ছাসেবক লীগের ইউনিয়ন সভাপতি নির্বাচিত হয়েছেন।সামনে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে তিনি সভাপতি প্রার্থী হওয়ায় তার বিরুদ্ধে একটি কুচক্রী মহল অপপ্রচার করছে।
এই অপপ্রচারের বিরুদ্ধে উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম খান লিটন বলেন,মাসুম আহম্মেদ দীর্ঘ বছর যাবত রাজপথে থেকে আওয়ামীলীগের পক্ষে সকল আন্দোলন সংগ্রামে সোচ্চার ছিলো এখনও আছেন।সে সুনামের সহিত কাচঁপুর ইউনিয়নের আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছে। উপজেলা কমিটিতে সে সভাপতি প্রার্থী হওয়ায় একটি মহল তাকে নিয়ে মিথ্যাচার করছে।সোনারগাঁওয়ের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।
মাসুম আহম্মেদ ও তার পরিবার কোন দিন বিএনপির সমর্থক ছিলো না বলে নিশ্চয়তা দিয়ে তার বিরুদ্ধে অপপ্রচারের আরও প্রতিবাদ জানিয়েছেন কাচঁপুর শিল্পাঞ্চল শ্রমিকলীগের সভাপতি ও সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল মান্নান মেম্বার,সোনারগাঁও উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার,সাদিপুর ইউপি স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সালাউদ্দিন মাসুম সহ অন্যান্য নেতাকর্মীরা। মাসুম আহম্মেদ বলেন,সাংবাদিক ভাইরা সমাজের দর্পণ।তাদেরকে মিথ্যা তথ্য দিয়ে আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার করে আমাকে সভাপতি প্রার্থীর পদ থেকে বঞ্চিত করার পায়তারা করছে একটি কুচক্রী মহল।ভবিষ্যতে আমার পরিবার ও আমার রাজনৈতিক জীবন সম্পর্কে বিস্তারিত তথ্য নিয়ে সংবাদ প্রকাশের জন্য সাংবাদিক ভাইদের অনুরোধ করছি।সেই সাথে আমি একটি কথাই বলতে চাই,আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে মানবতার মানস কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাজপথে আছি এবং থাকবো।

6